ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সাংগঠনিক শক্তি বাড়াতে হবে: বিপ্লব বড়ুয়া


ঢাকা: আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, মানুষকে সেবা দেওয়ার জন্য যে রাষ্ট্রীয় ক্ষমতা দেওয় হয়, তা জনগণের ভোটে নির্ধারিত হয়। তাই আমাদের রাষ্ট্রীয় ক্ষমতাকে দীর্ঘস্থায়ী এবং টেকসই করতে গেলে অবশ্যই সংগঠনের সাংগঠনিক শক্তি বাড়াতে হবে।

শুক্রবার (৪ জুন) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য ফরম প্রদান ও নবায়ন কার্যক্রমের উদ্বোধনি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কর্মসূচির বিষয়ে বিপ্লব বড়ুয়া বলেন, আমাদের ২১তম জাতীয় কাউন্সিলের পরে এই প্রথমবারের মতো সারাদেশেই শুধুমাত্র এই ধরনের একটি সাংগঠনিক কর্মসূচির উদ্বোধনের সূচনা হচ্ছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের হাত ধরে।

তিনি বলেন, আজকে করোনার বাস্তবতা মেনে নিয়ে সাংগঠনিক কার্যক্রম শুরু হল। আমি মনে করি যে, এটা উদাহরণ হিসাবে নিয়ে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে এই ধরনের কর্মসূচি পরিচালনা করা যাবে।

বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বয়স ৭২ বছর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এবং জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই সংগঠন শুধু বাংলাদেশ নয়, দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ একটি রাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে পরিণত হয়েছে।

তিনি বলেন, গতকাল বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ২০২১-২২ অর্থবছরের বাজেট দিয়েছেন। এটি নিয়ে আমাদের দলের সাধারণ সম্পাদক বিস্তারিত বলবেন। আসলে মানুষকে সেবা দেওয়ার জন্য যে রাষ্ট্রীয় ক্ষমতা আমরা পেয়েছি, সেটা জনগণের ভোটে পেয়েছি। এটিকে দীর্ঘস্থায়ী এবং টেকসই করতে গেলে অবশ্যই সংগঠনের সাংগঠনিক শক্তি বাড়াতে হবে।

মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রধান অতিথির কাছ থেকে সদস্য নবায়ন ফরম সংগ্রহ করেন। এরপর দুইজন নারী সদস্য নবায়ন ফরম সংগ্রহ করেন এবং বিশেষ শ্রেণি-পেশার প্রতিনিধি হিসাবে একজন শিক্ষক, একজন প্রকৌশলী ও একজন উকিলকে সদস্য ফরম দেওয়া হয়।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ অনেকে। অনুষ্ঠান পরিচালনা করেন মহানগর উত্তরের প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।





Source link