খেলোয়াড়ি জীবনকে আর ‘মিস’ করেন না রাজ্জাক


খেলোয়াড়ি জীবনকে আর ‘মিস’ করেন না রাজ্জাক

গত ফেব্রুয়ারিতে জাতীয় দলের নির্বাচক প্যানেলে যুক্ত করা হয় সাবেক কিংবদন্তি স্পিনার আব্দুর রাজ্জাককে। দেশের ইতিহাসের অন্যতম সেরা এই বোলার বোর্ডে যোগ দেওয়ার আগ পর্যন্ত খেলে গেছেন প্রতিযোগিতামূলক ক্রিকেট। অবসরের সময় তাই বিষাদ গ্রাস করেছিল রাজ্জাককে।

রাজ্জাককে নির্বাচক প্যানেলে যুক্ত হওয়ার প্রস্তাব

তবে নির্বাচকের ভূমিকায় রাজ্জাক এখন এতই ব্যস্ত হয়ে পড়েছেন যে খেলোয়াড়ি জীবন নিয়ে আক্ষেপ করে মন খারাপের সময়ও নেই তার। গণমাধ্যমের কণ্ঠে এমন কথাই ব্যক্ত করলেন দেশের স্বনামধন্য এই ক্রিকেট ব্যক্তিত্ব।

Also Read – মুস্তাফিজের ক্যারিয়ার সেরা বোলিং, বড় স্কোর হল না সাকিবদের

ঢাকায় চলছে ঢাকা প্রিমিয়ার লিগ বা ডিপিএল। বহুল প্রতীক্ষিত এবারের আসরে খেলছেন দেশের বড় বড় সব তারকা। গত বছর যখন স্কোয়াড সাজানো হয়, রাজ্জাকও ছিলেন। তবে খেলোয়াড়দের ভিড়ে এখন আর তাই ঠাই নেই। কারণ রাজ্জাক সামলাচ্ছেন নির্বাচকের গুরুদায়িত্ব।

সেই দায়িত্ব উপভোগ করতে শুরু করেছেন রাজ্জাক। আর তাই ডিপিএলে সাবেক সতীর্থদের খেলতে দেখে মন খারাপ হয় না তার, যা ছিল নতুন জীবনের শুরুর দিকে।

রাজ্জাক বলেন, ‘সত্যি কথা বলতে শুরুর দিকে একটু খারাপ লাগত। এরপর বেশ ব্যস্ত হয়ে গেছি। যেহেতু আমার ওপর বেশ বড় একটা দায়িত্ব। আমি চাই ভালো মত দেখে বিচার করতে। ভালোভাবে দেখে বিচার করতে গেলে প্রচুর ব্যস্ত থাকতে হয়। এমনকি দিনে খেলা দেখার পর রাতেও আমাকে কাজ করতে হয় এসব নিয়ে। সব মিলিয়ে এই কাজে ব্যস্ত হয়ে গেছি।’

রাজ্জাক তাই বিশ্বাস করেন, নতুন ভূমিকায় নিজেকে পুরোপুরি অভিযোজিত করতে পেরেছেন তিনি। যদিও ফর্মের তুঙ্গে থেকে অবসরে যাওয়া এই ক্রিকেটার মাঠের ক্রিকেটে মাঝেমধ্যে নিজেকে হাতড়ে বেড়ান।

রাজ্জাক বলেন, ‘আমার মনে হয়ে মানিয়ে নিয়েছি। …মানুষ তো! কখনও কখনও একটু আবেগ আসেই। বিভিন্ন রকম স্মৃতি মনে পড়ে। কিছু পরিস্থিতিতে মনে হয় আমি থাকলে এভাবে খেলতে পারতাম।’

 

 



Source link