মোহামেডানের অনুশীলনে কোভিড প্রটোকল ভঙ্গ, তদন্তে বিসিবি


মোহামেডানের অনুশীলনে কোভিড প্রটোকল ভঙ্গ, তদন্তে বিসিবি

মোহামেডান স্পোর্টিং ক্লাবের অনুশীলন চলাকালে কোভিড প্রটোকল ভঙ্গের অভিযোগে তদন্ত শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার (৫ জুন) এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মোহামেডানের অনুশীলনে কোভিড প্রটোকল ভঙ্গ, তদন্তে বিসিবি -
নেটে সাকিব অনুশীলন করার সময় ঢুকে পড়েন এক বহিরাগত। ফাইল ছবি

গত শুক্রবার (৪ জুন) ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ম্যাচ ছিল না ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানের। তবে দলটির ক্রিকেটাররা পেয়েছিলেন ঐচ্ছিক অনুশীলনের সুযোগ। সেই সুবাদে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করছিলেন দলটির অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিবের অনুশীলন চলাকালে একজন বহিরাগত এবং জৈব সুরক্ষা বলয়ের সাথে কোনোক্রমেই সংযুক্ত নন এমন ব্যক্তি অনুশীলনস্থলে প্রবেশ করেন। বিষয়টি জানতে পেরেছে বিসিবি ও ডিপিএলের পরিচালনা বিভাগ ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসও (সিসিডিএম)। প্রটোকল ভঙ্গের বিষয় তাই এসেছে আতশি কাঁচের নিচে।

Also Read – খেলোয়াড়ি জীবনকে আর ‘মিস’ করেন না রাজ্জাক

এক বিবৃতিতে বিসিবির মিডিয়া বিভাগ জানায়, মোহামেডানের অনুশীলনে কোভিড প্রটোকল ভঙ্গের বিষয়টি তদন্ত করছে বিসিবি ও সিসিডিএম। বিষয়টিকে গুরুত্বের সাথে নেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে।

সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, ‘এই ঘটনায় আমরা হতাশ। বিসিবি ও সিসিডিএম দুই পক্ষই বিষয়টিকে গুরুত্বের সাথে দেখছে। আমাদের দল, খেলোয়াড় ও অফিসিয়ালদের সুরক্ষা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। কোভিড প্রটোকল ঠিকঠাক রাখার জন্য আমরা অনেক পরিশ্রম করছি ও খরচ করছি। এই ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

করোনা মহামারীর কারণে জৈব সুরক্ষা বলয় তৈরি করে সেখানে রাখা হয়েছে ডিপিএলের ১২ দলের খেলোয়াড়-কোচ-কর্মকর্তাদের। এই বলয়ে থাকা সবাই বাইরের পৃথিবী থেকে বিচ্ছিন্ন, একইভাবে বাইরে থেকে কারও বলয়ের সংস্পর্শে আসা শাস্তিযোগ্য অপরাধ।



Source link