ইংল্যান্ডের বিপক্ষে ৪-০ তে’ই জিতবে ভারত : গাভাস্কার


ইংল্যান্ডের বিপক্ষে ৪-০ তে’ই জিতবে ভারত : গাভাস্কার

আগস্টে শুরু হতে যাওয়া ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে ভবিষৎবাণী করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার। তাঁর মতে, ওই সিরিজে ভারতের কাছে পাত্তাই পাবে না স্বাগতিক ইংল্যান্ড।

কুৎসিত মন্তব্য করা গাভাস্কারকে হটানোর দাবিতে উত্তাল টুইটার

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে বর্তমানে ইংল্যান্ডে রয়েছে ভারত ক্রিকেট দল। সাউদাম্পটনে কোয়ারেন্টিনে রয়েছেন ক্রিকেটাররা। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেই দীর্ঘ বিরতি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টেস্ট খেলেছিল ভারত।

Also Read – মধ্যপ্রাচ্যেই চলে যাচ্ছে বিশ্বকাপের আসর!

ঘরের মাঠে ইংল্যান্ডকে ৩-১ এ সিরিজ হারিয়েছে কোহলিরা। তবে ইংল্যান্ডের কন্ডিশন ভারত থেকে ভিন্ন। যেখানে এই ধরণের কন্ডিশনে এশিয়া দলগুলোর জন্য বড় চ্যালেঞ্জ সেখানে ভারতের সাবেক ক্রিকেটার গাভাস্কার তো বলেই দিলেন ইংল্যান্ডকে তাঁদের মাটিতেই হোয়াইটওয়াশ করবে ভারত! অর্থাৎ পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ৪-০ তে হারাবে ভারত। ‘দ্য টেলিগ্রাফকে’ দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন,

“ইংল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রায় ছয় সপ্তাহ পর টেস্ট সিরিজটি শুরু হবে। এমন পরিস্থিতিতে একমাত্র টেস্টের (টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল) ফলাফল ভারতের উপর খুব কম প্রভাব ফেলবে। যেহেতু আগস্ট-সেপ্টেম্বরে সিরিজটি খেলবে, সেক্ষেত্রে ভারত এই সিরিজটি ৪-০ ব্যবধানে জিতবে।”

বিগত কয়েক বছরে অস্ট্রেলিয়ার মাটিতে দু’বার টেস্ট সিরিজ জিতে এসেছে ভারত। তাঁদের পেস অ্যাটাক কতটা সমৃদ্ধ সেটির প্রমাণ ইতোমধ্যে দিতে পেরেছে ভারত। আর তাই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত ও নিউজিল্যান্ড- দুই দলের ব্যাটসম্যানদের জন্য পেসারদের খেলা চ্যালেঞ্জিং হবে বলে মনে করছেন গাভাস্কার।

“জুনে ইংল্যান্ডের কন্ডিশনে বল অনেক সুইং করে। যেহেতু দুই দলের পেস অ্যাটাকই যথেষ্ট ভালো আমি মনে করি ব্যাটসম্যানদের জন্য কঠিন পরীক্ষা অপেক্ষা করছে।”

আগামী ৪ আগস্ট নটিংহামে শুরু হবে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজটি। ৪ আগস্ট শুরু হয়ে দুই দলের মধ্যকার সিরিজটি শেষ হবে ১৪ সেপ্টেম্বর।





Source link