‘ভারতীয় ভ্যারিয়েন্ট মোকাবিলায় শিথিল হলে চরম খেসারত দিতে হবে’


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সীমান্তবর্তী জেলাগুলোতে যেভাবে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট (ডেল্টা ভ্যারিয়েন্ট) ছড়িয়ে পড়ছে তা অত্যন্ত আশঙ্কাজনক বলে উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

রোববার (৬ জুন) এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। আবার সীমান্তরক্ষীদের ফাঁকি দিয়ে প্রতি রাতেই ভারত থেকে অসংখ্য মানুষ বাংলাদেশে প্রবেশ করছে। তাই সীমান্তবর্তী জেলাগুলোতে আরও কঠোরভাবে লকডাউন প্রয়োজন’।

সংসদে বিরোধীদলীয় উপনেতা তার বিবৃতিতে আরও বলেন, ‘খাদ্য সহায়তা নিশ্চিত করে সীমান্ত জেলাগুলোতে কঠোর লকডাউন দিতে হবে। কারণ ক্ষুধার্ত মানুষকে খাদ্য না দিয়ে কখনোই আটকে রাখা যাবে না। পাশাপাশি জেলা পর্যায়ে দ্রুততার সঙ্গে চিকিৎসা সেবা উন্নত করতে হবে। করোনা মোকাবিলায় প্রয়োজনীয় ওষুধ থেকে শুরু করে অক্সিজেন সহায়তা প্রস্তুত রাখতে হবে’।

প্রয়োজনে সীমান্তবর্তী জেলাগুলোতে লকডাউন বাস্তবায়নে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা যেতে পারে। ভারতীয় ভ্যারিয়েন্ট মোকাবেলায় শিথিলতা দেখালে চরম খেসারত দিতে হবে— বিবৃতিতে বলেন গোলাম মোহাম্মদ কাদের।

সারাবাংলা/এএইচএইচ/আইই





Source link