latest

জয়ের ‘লোভ’ সামলে ড্র করল ইংল্যান্ড


জয়ের ‘লোভ’ সামলে ড্র করল ইংল্যান্ড

লর্ডসে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট ড্র করেছে স্বাগতিক ইংল্যান্ড ও সফরকারী নিউজিল্যান্ড। ম্যাচ নিশ্চিত ড্রয়ের পথে এগোতে থাকায় শেষ দিনের খেলা ৫ ওভার বাকি থাকতেই ড্র ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা। তার আগে শেষ দুই সেশনে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন ইংলিশ ব্যাটসম্যানরা।

জয়ের 'লোভ' সামলে ড্র করল ইংল্যান্ড

চতুর্থ দিন শেষে এগিয়ে ছিল নিউজিল্যান্ড। ১৬৫ রানের লিডকে কেন উইলিয়ামসনের দল নিয়ে যায় ২৭২ রানে। যদি দ্বিতীয় ইনিংসে দলটি ব্যাট হাতে সুবিধা করতে পারেনি।

Also Read – পেস বোলিংয়ে আইপিএলের চেয়েও পিএসএল এগিয়ে!

২ উইকেটে ৬২ রান নিয়ে খেলতে নেমে ৬ উইকেটে ১৬৯ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে কিউইরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করে টম ল্যাথাম। এছাড়া ৩৩ রান করেন রস টেলর। ইংল্যান্ডের অভিষিক্ত ও আলোচিত পেসার অলি রবিনসন এই ইনিংসে শিকার করেন তিনটি উইকেট। এর আগে প্রথম ইনিংসে চারটি উইকেট শিকার করেছিলেন তিনি। যদিও ৮ বছর আগের বর্ণবাদী টুইটের কারণে টেস্টে তার ভবিষ্যৎ হয়ে পড়েছে অনিশ্চিত।

২৭৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ড কোনো তাড়াহুড়া করেনি। ইনিংসে মোট ৭০ ওভার ব্যাট করলেও কোনো মুহূর্তেই জয়ের তাড়না দেখা যায়নি স্বাগতিকদের মধ্যে। যদিও দলীয় ৫৬ রানের মধ্যে রোরি বার্নস ও জ্যাক ক্রোলি আজঘরে ফিরে ভীতি সঞ্চার করেছিলেন ড্রেসিংরুমে। তবে ডম সিবলির অপরাজিত ৬০, জো রুটের ৪০ ও অলি পপের অপরাজিত ২০ রানের ইনিংসে ইংল্যান্ড ম্যাচ ড্র করে।

৭০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ দাঁড়ায় ১৭০ রান। সিবলি ৬০ রান করেছেন ২০৭ বলের মোকাবেলায়, চার হাঁকিয়েছেন মাত্র তিনটি। শতক হাঁকিয়ে লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখানো কিউই ব্যাটসম্যান ডেভন কনওয়ে পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর 

টস : নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৩৭৮/১০ (১২২.৪ ওভার)
কনওয়ে ২০০, নিকোলস ৬১, ওয়াগনার ২৫*
রবিনসন ৭৫/৪, উড ৮১/৩

ইংল্যান্ড ১ম ইনিংস : ২৭৫/১০ (১০১.১ ওভার)
বার্নস ১৩২, রুট ৪২, রবিনসন ৪২
সাউদি ৪৩/৬, জেমিসন ৮৫/৩

নিউজিল্যান্ড ২য় ইনিংস :১৬৯/৬ (৫২.৩ ওভার)
ল্যাথাম ৩৬, টেলর ৩৩, কনওয়ে ২৩
রবিনসন ২৬/৩, রুট ১৬/১

ইংল্যান্ড ২য় ইনিংস : ১৭০/৩ (৭০ ওভার)
সিবলি ৬০*, রুট ৪০, বার্নস ২৫
ওয়াগনার ২৭/২, সাউদি ৩৭/১

ফল : ড্র।



Source link