সোহান-জিয়ার টর্নেডো ইনিংস; সাকিবের স্পিন বিষে নীল আশরাফুল


সোহান-জিয়ার টর্নেডো ইনিংস; সাকিবের স্পিন বিষে নীল আশরাফুল

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৯-২০ এ মিরপুরে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৬১ রান সংগ্রহ করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ঝড়ো ফিফটি হাঁকিয়ে নুরুল হাসান সোহান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সাকিব-তাসকিনদের বোলিংয়ের সামনে শুরুতেই কোণঠাসা হয়ে পড়েন আশরাফুল-সৈকতরা। প্রথম ৬ ওভারে শেখ জামাল সংগ্রহ করে ২৯ রান।

Also Read – রিয়াদ-নাসুমের কিপ্টে বোলিংয়ে গাজী গ্রুপের সামনে সহজ লক্ষ্য

ব্যক্তিগত তৃতীয় ওভারে আশরাফুলকে শিকার করেন সাকিব। পারভেজ হোসেন ইমনের তালুবন্দী হওয়ার আগে আশরাফুল ১ চারে করেন ২৪ বলে মাত্র ১৫ রান। এক বল বাদেই ফারদীন হাসানকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সাকিব। ৭ ওভারে ৩০ রানে দুইটি উইকেট হারায় শেখ জামাল।

নাসির হোসেন নেমেই শেখ জামালের রানের চাকা সচল করার চেষ্টা করেন। ভালো শুরু পেলেও দুই অঙ্কও স্পর্শ করতে পারেননি তিনি। ২টি চারে ৫ বলে ৯ রান করে আবু হায়দার রনির বলে তাসকিনের তালুবন্দী হয়ে বিদায় নেন নাসির। আসিফ হাসানের শিকার হয়ে সৈকত আলি ও রনির শিকারে পরিণত হয়ে ইলিয়াস সানি মাঠ ছাড়েন। ৮১ রানে ৫টি উইকেট হারিয়ে বসে ধানমন্ডির ক্লাবটি।

ষষ্ঠ উইকেটে ঝড় তোলেন নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমান। ছক্কা হাঁকিয়ে ২৯ বলে ফিফটি পূরণ করেন সোহান। শেষ পর্যন্ত ৩৪ বল খেলে ৬৬ রানে অপরাজিত থাকেন সোহান। স্ট্রাইকরেট ১৯৪.১১! তার ইনিংসটি সাজানো ৪টি চার ও ৫টি ছক্কায়। জিয়া অপরাজিত থাকেন ১৭ বলে ৩৫ রানে। তার ইনিংসে ছিল ১টি চার ও ৩টি ছক্কার মার। স্ট্রাইকরেট ২০৮.৮৮!

প্রথম ১০ ওভারে মাত্র ৫১ রান করা শেখ জামাল নির্ধারিত ২০ ওভার শেষে সংগ্রহ করেছে ১৬১ রান। উইকেট হারিয়েছে ৫টি।

মোহামেডানের পক্ষে ৪ ওভারে ১২ রান খরচ করেন ২টি উইকেট নেন সাকিব। ৪ ওভারে ১৮ রান খরচ করেন ১টি উইকেট নেন আসিফ। আবু হায়দার রনি ৫৩ রান খরচ করে নেন ২টি উইকেট। আবু জায়েদ রাহী ৪ ওভারে ৩৮ রান এবং তাসকিন আহমেদ ৪ ওভারে ৩৩ রান খরচ করলেও উইকেটের দেখা পাননি।

সংক্ষিপ্ত স্কোর

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১৬১/৫ (২০ ওভার)
সোহান ৬৬*, জিয়া ৩৫*, সৈকত ২০, আশরাফুল ১৫, নাসির ৯,
সাকিব ৪-০-১২-২, আসিফ ৪-০-১৮-১, রনি ৪-০-৫৩-২, তাসকিন ৪-০-৩৩-০;



Source link