দলীয় নৈপুণ্যে সাকিবদের হারাল এনামুল-সোহানরা


দলীয় নৈপুণ্যে সাকিবদের হারাল এনামুল-সোহানরা

মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ১৬ রানের জয় পেয়েছে। মোহামেডানের পক্ষে ৩৪ বলে ৬৬ রানের বিস্ফোরক ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। অলরাউন্ড নৈপুণ্য দেখিয়েছেন জিয়াউর রহমান। মোহামেডানের ব্যাটিং লাইনআপের মেরুদণ্ড ভেঙে দেন এনামুল হক এনাম।

দলীয় নৈপুণ্যে সাকিবদের হারাল এনামুল-সোহানরা

১৬২ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই দিশেহারা হয়ে পড়ে মোহামেডান। শেখ জামালের বাঁহাতি স্পিনার এনামুলের স্পিন বিষে ১৫ রানেই ৪টি উইকেট হারায় সাকিবের দল। পারভেজ হোসেন ইমনকে ০ (৩), সাকিবকে ২ (৯) ও ইরফানকে ০ (২) রানে সাজঘরের পথ দেখান এনামুল।

Also Read – সৌম্যর রানে ফেরার দিনে গাজী গ্রুপের সহজ জয়

শামসুর রহমান শুভ কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। ২ চার ও ২ ছক্কায় ২৩ বলে ২৯ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। শামসুর জিয়ার শিকার হলে ৬৩ রানে ৫টি উইকেট হারায় মোহামেডান। ১ চার ও ১ ছক্কায় ৮ বলে ১৩ রান আসে শুভাগত হোমের ব্যাট থেকে। শামসুরের সাথে ৪৮ রানের ও শুভাগতর সাথে ৩৭ রানের জুটি গড়েন নাদিফ চৌধুরী।

মোহামেডানের পক্ষে আবু হায়দার রনি ৮ বলে ২ চারে করেন ১৪ রান। নাদিফ ৪১ বলে পূরণ করেন ফিফটি। ৪৩ বলে ৫৭ রান করে বিদায় নেন তিনি। মোহামেডান ম্যাচটা হেরেছে ১৬ রানে। মোহামেডান সংগ্রহ করে ২০ ওভারে ১৪৫ রান।

তার আগে ব্যাটিংয়ে নেমে শেখ জামালের শুরুটাও ভালো হয়েছিল না। পাওয়ারপ্লেতে আশরাফুল-সৈকত সংগ্রহ করেন ২৯ রান। সাকিবের বলে আউট হওয়ার আগে আশরাফুল করেন ২৪ বলে ১৫ রান। একই ওভারে ফারদীন হাসানের উইকেটও পান সাকিব। প্রথম ১০ ওভারে মাত্র ৫১ রান সংগ্রহ করে শেখ জামাল।

ষষ্ঠ উইকেটে ঝড় তোলেন নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমান। ছক্কা হাঁকিয়ে ২৯ বলে ফিফটি পূরণ করেন সোহান। শেষ পর্যন্ত ৩৪ বল খেলে ৬৬ রানে অপরাজিত থাকেন সোহান। স্ট্রাইকরেট ১৯৪.১১! তার ইনিংসটি সাজানো ৪টি চার ও ৫টি ছক্কায়। জিয়া অপরাজিত থাকেন ১৭ বলে ৩৫ রানে। তার ইনিংসে ছিল ১টি চার ও ৩টি ছক্কার মার। স্ট্রাইকরেট ২০৮.৮৮!

নির্ধারিত ২০ ওভার শেষে সংগ্রহ করেছে ১৬১ রান। উইকেট হারিয়েছে ৫টি। মোহামেডানের পক্ষে ৪ ওভারে ১২ রান খরচ করে সাকিব ২টি ও ৪ ওভারে ১৮ রান খরচ করে আসিফ ১টি উইকেট নেন। আবু হায়দার রনি ৫৩ রান খরচ করে নেন ২টি উইকেট। আবু জায়েদ রাহী ৪ ওভারে ৩৮ রান এবং তাসকিন আহমেদ ৪ ওভারে ৩৩ রান খরচ করলেও উইকেটের দেখা পাননি।

সংক্ষিপ্ত স্কোর

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১৬১/৫ (২০ ওভার)
সোহান ৬৬*, জিয়া ৩৫*, সৈকত ২০, আশরাফুল ১৫, নাসির ৯,
সাকিব ৪-০-১২-২, আসিফ ৪-০-১৮-১, রনি ৪-০-৫৩-২, তাসকিন ৪-০-৩৩-০;

মোহামেডান স্পোর্টিং ক্লাব ১৪৫/৮ (২০ ওভার)
নাদিফ ৫৭, শামসুর ২৯, রনি ১৪, শুভাগত ১৩, সাকিব ২, ইমন ০, ইরফান ০;
এনামুল ৩-০-১৩-৩, জিয়া ৪-০-২০-২, শাকিল ৪-০-৩৪-১;

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১৬ রানে জয়ী।



Source link