আইপিএলের বাকি অংশ আয়োজনের দিনক্ষণ চূড়ান্ত


আইপিএলের বাকি অংশ আয়োজনের দিনক্ষণ চূড়ান্ত

স্থগিত হওয়া আইপিএল পুনরায় মাঠে গড়ানো নিয়ে এতদিন কাজ করছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। অবশেষে আইপিএলের বাকি অংশ কবে আয়োজন করা হবে সেটির তারিখ জানিয়েছে বিসিসিআইয়ের এক কর্তা।

মুস্তাফিজ আইপিএল রাজস্থান
১৯ সেপ্টেম্বর মাঠে গড়াচ্ছে আইপিএলের দ্বিতীয় অংশ। ছবি : আইপিএল

আইপিএল যে সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হবে সেটি আগেই ঘোষণা দিয়ে রেখেছিল বিসিসিআই। তবে ঠিক কবে থেকে স্থগিত অংশ আয়োজন করা হবে সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএলের বাকি থাকা ম্যাচগুলো কিভাবে এবং কবে থেকে আয়োজন করা যায় সেই ব্যাপারে এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করেছে বিসিসিআই।

অবশেষে সেই দিনক্ষণ জানা গেলো। মূলত এখনো আনুষ্ঠানিকভাবে সূচি প্রকাশ না করলেও বিসিসিআইয়ের এক ঊর্ধ্বতন কর্তা জানান, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে আইপিএলের বাকি অংশ এবং ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর। ভারতীয় গণমাধ্যম ‘এনআইকে’ দেওয়া সাক্ষাতকারে বিসিসিআইয়ের এক কর্তা বলেন,

Also Read – দলীয় নৈপুণ্যে সাকিবদের হারাল এনামুল-সোহানরা

“বৈঠকে অত্যন্ত ইতিবাচক আলোচনা হয়েছে। এমিরেটস ক্রিকেট বোর্ড বিশেষ সধারণ সভার আগেই আমাদের মৌখিকভাবে সম্মতি জানিয়েছে। গত সপ্তাহ ধরে সবকিছু চূড়ান্ত করা হয়। আইপিএলের বাকি অংশের প্রথম ম্যাচ খেলা হবে ১৯ সেপ্টেম্বর এবং ফাইনাল ম্যাচ আয়োজিত হবে ১৫ অক্টোবর। বিসিসিআই আইপিএল শেষ করার জন্য ২৫ দিনের উইন্ডোর দিকেই তাকিয়েছিল।”

আইপিএলের বাকি অংশে বিদেশি ক্রিকেটারদের পাওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলের জন্য নিজেদের ক্রিকেটারদের ছাড়বে না বলে জানিয়ে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। শঙ্কা রয়েছে নিউজিল্যান্ড ক্রিকেটারদের নিয়েও। তবে বিসিসিআইয়ের ওই কর্তা জানান, বোর্ডগুলোর সঙ্গে এখনো আলোচনা চলছে বিসিসিআইয়ের।

“আলোচনা চলছে। আমরা আশায় আছি যে অধিকাংশ বিদেশি ক্রিকেটারদের পাওয়া যাবে। যদি কয়েকজন আসতে না পারে, সেক্ষেত্রে আমরা বিকল্প ব্যবস্থা নিব।”



Source link