সাকিব কখনও বলেনি সে টেস্ট খেলবে না : বাশার


সাকিব কখনও বলেনি সে টেস্ট খেলবে না : বাশার

বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে কথিত আছে- টেস্ট খেলতে চান না সাকিব আল হাসান। দেশের ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারকে নিয়ে এমন গুঞ্জন অবশ্য উড়িয়ে দিয়েছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। 

মধ্যাহ্ন বিরতির আগে আক্ষেপ সাকিবের উইকেট
সাকিব আল হাসান। ফাইল ছবি : বিডিক্রিকটাইম

টেস্ট সিরিজ এলে সাকিবের বিশ্রাম নেওয়ার একাধিক দৃষ্টান্ত আছে। এমনকি কখনও টেস্ট ছেড়ে বেছে নিয়েছেন ফ্র্যাঞ্চাইজি লিগও। বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছে শ্রীলঙ্কার মাটিতে। আইপিএল খেলার জন্য দুই ম্যাচের সেই সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। সে সময় সাকিবের ছুটিকে কেন্দ্র করে রীতিমত লঙ্কাকাণ্ড বেঁধে গিয়েছিল ক্রিকেট অঙ্গনে।

নতুন কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশের প্রাক্বালে তাই নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের কাছে জানতে চাওয়া হয়েছিল, সাকিব বা অন্য কোনো ক্রিকেটার শুধু নির্দিষ্ট ফরম্যাট খেলার ধারণা নিয়ে নির্দিষ্ট কোনো ক্যাটাগরির চুক্তি করতে চেয়েছিলেন কি না। প্রসঙ্গত, বিসিবির কেন্দ্রীয় চুক্তি লাল বল ও সাদা বলের ভিত্তিতে করা হয়।

Also Read – ডিপিএলের উইকেট নিয়ে সন্তুষ্ট নন বাশার

সাকিব ইস্যুতে প্রশ্নের জবাবে বাশার জানান, কোনো ক্রিকেটারই আলাদা কোনো ক্যাটাগরির চুক্তি বেছে নিতে চাননি বা বাদও দিতে চাননি। বাশার বলেন, ‘আমরা যদি-কিন্তু নিয়ে কোনো কাজ করতে চাচ্ছি না। আর একটা জিনিস পরিস্কার হয়ে যাওয়া দরকার যে সাকিব কিন্তু কখনই বলেনি সে টেস্ট খেলবে না। এটা কখনই বলেনি। একটা সময় সে ছুটি চেয়েছিল, ঐ সময় টেস্ট ম্যাচ ছিল। ঐসময়ের পরই টেস্ট থাকলে কিন্তু সেই টেস্টে খেলত। তার মানে এই নয় যে সে টেস্ট খেলবে না বা খেলতে চায় না।’ 

বাশার জানান, আলাদা ক্যাটাগরির চুক্তি করার জন্য কোনো ক্রিকেটারের আগ্রহ এখনও চোখে পড়েনি জাতীয় দলের নীতিনির্ধারকদের। তার ভাষায়, ‘এই বিষয়টা এখনো আমাদের সামনে আসেনি। কেউ খেলতে চায় আবার কেউ খেলতে চায় না- এমন কোনো কিছু আমাদের সামনে আসেনি।’



Source link