latest

ইংল্যান্ড দলকে আইসিসির জরিমানা


ইংল্যান্ড দলকে আইসিসির জরিমানা

নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে সন্তোষজনক ছিল না ইংল্যান্ডের পারফরম্যান্স। জয়ের চেষ্টা না করায় জো রুটের দলকে সহ্য করতে হচ্ছে অনেক সমালোচনা। এরই মাঝে দলটির চাপ বাড়াল আইসিসির সিদ্ধান্ত।

দলবল নিয়ে জরিমানা গুনলেন রুট

ধীর গতির বোলিংয়ের কারণে গোটা ইংল্যান্ড দলকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। টেস্টে ধীর গতির বোলিংয়ের জন্য জরিমানার দৃষ্টান্ত বিরল। লর্ডস টেস্টে সেই বিরল ঘটনারই শিকার হল ইংল্যান্ড।

Also Read – রবিনসনের অপরাধ ‘মেনে নেওয়ার মত নয়’, মানছেন রুট

লর্ডসে ম্যাচ রেফারির ভূমিকায় ছিলেন আইসিসির এলিট প্যানেলের সদস্য ক্রিস ব্রড। তিনিই ইংল্যান্ড দলের ওপর শাস্তি আরোপ করেছেন। আইসিসির নিয়ম অনুযায়ী, নির্ধারিত সময়ে বোলিং শেষ করতে ব্যর্থ হলে বাড়তি সময়ের প্রতি ওভারের জন্য ২০ শতাংশ করে জরিমানা করা হয়। ইংল্যান্ড নির্ধারিত সময়ের পর ২ ওভার বোলিং করেছে।

তাই পুরো দলকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ধীর বোলিংয়ের অভিযোগ আনেন দুই অন ফিল্ড আম্পায়ার রিচার্ড কেটেলবোরো ও মাইকেল গুহ এবং তৃতীয় আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ ও চতুর্থ আম্পায়ার মাইক বার্ন্স। তাদের অভিযোগের প্রেক্ষিতে ইংলিশ অধিনায়ক জো রুট দোষ স্বীকার করে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

লর্ডস টেস্টজুড়ে দাপট দেখিয়েছিল সফরকারী নিউজিল্যান্ড। শেষ দিনের শেষ দুই সেশনে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে ছিল ২৭৩ রানের লক্ষ্য। ইংল্যান্ড জয়ের লোভ সামলে ম্যাচ বাঁচানোয় মনোযোগ দেয়, নিশ্চিত করে পরাজয় এড়ানো। শেষপর্যন্ত ড্র হয় দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি।



Source link