মে মাসে আইসিসির সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেলেন মুশফিক


মে মাসে আইসিসির সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেলেন মুশফিক

ক্রিকেট যত আধুনিক হচ্ছে, আইসিসি যেন ততই পুরস্কার আর খেতাবের ডালপালা মেলে বসছে। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা গত জানুয়ারি থেকে চালু করেছে ‘আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ’ খেতাব। মে মাসের পারফরম্যান্স অনুযায়ী এই খেতাবের জন্য মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

মে মাসে আইসিসির সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেলেন মুশফিক

মুশফিক মনোনয়ন পেয়েছেন শ্রীলঙ্কার বিপক্ষে হোম ওয়ানডে সিরিজে অনবদ্য পারফরম্যান্সের কারণে। পুরুষ ক্রিকেটে মুশফিক ছাড়াও মনোনয়ন পেয়েছেন শ্রীলঙ্কার প্রবীণ জয়াউইকরামা ও পাকিস্তানের হাসান আলী।

Also Read – মুক্তার-নাবিলের বোলিং নৈপুণ্যে রূপগঞ্জের প্রথম জয়

এদের মধ্যে লঙ্কান স্পিনার প্রবীণ বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের হোম টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের পারফরম্যান্স বিবেচনায় সুযোগ পেয়েছেন। ২৯ মে শুরু হওয়া পাল্লেকেলে টেস্টে ১১ উইকেট ছিল তার দখলে, ১৬.১৮ গড়ে। পাকিস্তানি পেসার হাসানও মনোনয়ন পেয়েছেন টেস্টের পারফরম্যান্স বিবেচনায়। জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টে ৮.৯২ গড়ে তিনি শিকার করেছিলেন ১৪ উইকেট। মুশফিক শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে তিন ম্যাচে ৭৯ গড়ে ২৩৭ রান করে পেয়েছেন এই মনোনয়ন।

তিন ক্রিকেটারের মধ্যে অবশ্য খেতাব জিতবেন যেকোনো একজন। এবারই প্রথম কোনো বাংলাদেশি ক্রিকেটার আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ খেতাবের জন্য মনোনয়ন পেলেন।

প্রমীলা ক্রিকেটেও যথারীতি তিনজন ক্রিকেটার পেয়েছেন মাস সেরা খেলোয়াড়ের মনোনয়ন। তারা হলেন- স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রাইস এবং আয়ারল্যান্ডের গ্যাবি লুইস ও লিহ পল।





Source link