বাংলাদেশ সফরে অনিশ্চিত একাধিক অস্ট্রেলিয়ান ক্রিকেটার


বাংলাদেশ সফরে অনিশ্চিত একাধিক অস্ট্রেলিয়ান ক্রিকেটার

অস্ট্রেলিয়া জাতীয় দলের বাংলাদেশ সফরে অনিশ্চিত সফরকারী দলের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। আর তাই বাংলাদেশ সফরের বহর আরও বড় করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

চলতি বছরেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক স্কোয়াডে নতুন করে ছয়জন ক্রিকেটারের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। তারা হলেন- ড্যান ক্রিশ্চিয়ান, বেন ম্যাকডারমট, ক্যামেরন গ্রিন, অ্যাশটন টার্নার, ওয়েস অ্যাগার ও নাথান এলিস।

Also Read – আশরাফুল-নাসিরদের ব্যাটে রানখরা, তামিমদের লক্ষ্য ‘১৩৪’

৩৮ বছর বয়সী ক্রিশ্চিয়ান ২০১৭ সালে শেষবার অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন। বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার এক ঝাঁক তারকা ছুটি নিতে পারেন। আর তাই ক্রিশ্চিয়ানের মত ক্রিকেটারদের ভেড়ানো হয়েছে দলে। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে পাঁচটি টি-টোয়েন্টি খেলতে সোজা বাংলাদেশে উড়াল দেবে অজিরা।

নতুন করে ছয়জন ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করায় প্রাথমিক স্কোয়াডে সদস্য সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯-এ।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হনস জানান, জৈব সুরক্ষা বলয়ের ধকলের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খেলোয়াড়দের বড় একটি অংশ বিশ্রাম নেওয়ার পক্ষে। বোর্ডও তাদের আবেদনে সায় দিয়েছে। তাদের কথা বিবেচনা করেই স্কোয়াডে খেলোয়াড়ের সংখ্যা বাড়ানো হয়েছে, যাতে সিনিয়ররা বিশ্রামে গেলেও দলে ঘাটতি দেখা না দেয়।

একনজরে অস্ট্রেলিয়ার প্রাথমিক স্কোয়াড : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, প্যাট কামিন্স, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, মইসেস হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রিলি মেরেডিথ, জশ ফিলিপ, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, তানভীর সাংহা, ডি’আর্কি শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।



Source link