এলপিএলের সূচি চূড়ান্ত করল শ্রীলঙ্কা


এলপিএলের সূচি চূড়ান্ত করল শ্রীলঙ্কা

লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় আসর শুরু হবে আগামী ৩০ জুলাই। শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের একটি আসর সফলভাবে সম্পন্ন করেছে এসএলসি। এবার চূড়ান্ত ঘোষণা এল দ্বিতীয় আসরের ব্যাপারে।

জাফনাকে এলপিএলের শিরোপা জেতালেন মালিক

এলপিএল জুলাইয়ে আয়োজনের বিষয়টি মৌখিকভাবে আগেই বলে রেখেছিলেন শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) ঊর্ধ্বতন কর্তারা। এবার সংস্থাটি চূড়ান্ত সূচি ঘোষণা করেছে, যদিও ম্যাচগুলোর পূর্ণাঙ্গ সূচি এখনও প্রস্তুত হয়নি। প্রায় এক মাসব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২২ আগস্ট। সব মিলিয়ে এক মাসেরও বেশি সময় বিদেশি তারকারা ঘাঁটি গড়বেন শ্রীলঙ্কায়।

Also Read – ইংল্যান্ড সফরের জন্য তারুণ্যনির্ভর দল ঘোষণা শ্রীলঙ্কার

করোনা মহামারীর কারণে এবারও জৈব সুরক্ষা বলয়ে দলগুলোকে রেখে পুরো টুর্নামেন্ট আয়োজন করা হবে। মহামারীকালে নিজ নিজ দেশে টুর্নামেন্ট সম্পন্ন করতে ব্যর্থ হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পরিচালনা সংস্থা বিসিসিআই ও পিসিবি। এছাড়া গত মৌসুমে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি লিগ বিপিএল আয়োজন করতে পারেনি বিসিবি। শ্রীলঙ্কার জন্য সফলভাবে এলপিএল আয়োজন করা তাই বড় চ্যালেঞ্জই বটে, যখন কিনা উপমহাদেশে করোনার সংক্রমণ বেশ উদ্বেগজনক।

৫টি দলের অংশগ্রহণে এলপিএলের প্রথম আসর অনুষ্ঠিত হয়। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা স্ট্যালিয়ন্স। প্রথম আসর অবশ্য একটি ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছিল, হাম্বানটোটায়। এবার ভেন্যুর সংখ্যা বাড়বে কি না তা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। গত আসরে দেশ-বিদেশের এক ঝাঁক তারকাকে এলপিএলের নিলামে ডাকা হয়েছিল। এবারও বড় তারকাদের নিয়েই টুর্নামেন্ট আয়োজন করতে চায় শ্রীলঙ্কা।

এ বছরই মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে এশিয়ার তিনটি ফ্র্যাঞ্চাইজি লিগ মাঠে গড়াতে চলেছে। এ মাসেই অনুষ্ঠিত হবে পিএসএলের অসমাপ্ত আসর। জুলাই-আগস্টে দেখা যাবে এলপিএল। বিশ্বকাপের প্রাক্বালে সেপ্টেম্বর-অক্টোবরে আয়োজিত হবে আইপিএলের বাকি অংশ। সব মিলিয়ে উপভোগ্য সময়ই কাটতে চলেছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পাঁড় সমর্থকদের।



Source link