latest

‘৬’ গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে বসছে বিসিবির বোর্ড সভা


‘৬’ গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে বসছে বিসিবির বোর্ড সভা

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সবচেয়ে গুরুত্বপূর্ণ বোর্ড সভা বসতে চলেছে আগামী সপ্তাহে। এই বোর্ড সভায় অন্তত ৬টি গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

সাধারণত অনেকগুলো এজেন্ডা নিয়েই বোর্ড সভাগুলো হয়। তবে করোনার স্থবিরতা আসার পর ফের সচল হওয়া ক্রিকেট অঙ্গনে এবারের মত তাৎপর্যপূর্ণ বোর্ড সভা এসেছে খুব কমই। বোর্ডের শীর্ষস্থানীয় সূত্র বিডিক্রিকটাইমকে জানিয়েছে, আগামী ১৫ জুন দুপুর তিনটায় শুরু হবে এই সভা।

Also Read – রবিনসনের শাস্তি মানতে পারছেন না ব্রিটিশ প্রধানমন্ত্রী

সামনেই বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচন। কাদের নেতৃত্বে থাকবে বোর্ড, সেই প্রক্রিয়ায় যাওয়ার আগে মূল কাজ এজিএমের তারিখ নির্ধারণ। স্বভাবতই বর্তমান পর্ষদের সক্রিয় কর্মকর্তারা আগামী নির্বাচনে প্রার্থিতায় আগ্রহী। নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন প্যানেল আগের মত এবারও স্বচ্ছ নির্বাচন আয়োজনের ব্যাপারে আশাবাদী। এজিএমের সিদ্ধান্ত তাই দেশের ক্রিকেটের ভবিষ্যতের জন্য বেশ গুরুত্বপূর্ণ বটে।

তবে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসবে মাঠের খেলা নিয়েও। ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত হতে পারে এই বোর্ড সভায়। একইসাথে কোচিং প্যানেলের দুই ফাঁকা স্থান ব্যাটিং কোচ ও স্পিন বোলিং কোচের ব্যাপারে আসতে পারে বড় কোনো সিদ্ধান্ত। পূর্বাচলে নির্মাণাধীন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অগ্রগতিও থাকবে আলোচনায়, যে স্টেডিয়াম বা কমপ্লেক্স প্রস্তুত করে ২০২৩ বিশ্বকাপের ম্যাচ আয়োজনের পরিকল্পনাও আছে বোর্ডের।

এছাড়া নির্বাচক প্যানেলের দুই সদস্য প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের মেয়াদ বৃদ্ধি নিয়েও আলোচনা হবে এই সভায়, আসতে পারে চূড়ান্ত সিদ্ধান্তও। বোর্ডের সংশ্লিষ্ট সূত্রের দাবি, নান্নু-বাশারের সাথে চুক্তি বাড়াবে বিসিবি। তাদের সাথে এখন প্যানেলে আছেন আব্দুর রাজ্জাক। এই ত্রয়ীর ওপর এখন পর্যন্ত যথেষ্ট আস্থা আছে বোর্ডের। এছাড়া টিম স্পন্সর ও ব্রডকাস্ট পার্টনারদের আনুষ্ঠানিক অনুমোদনের বিষয়টিও উঠবে ১৫ জুনের বোর্ড সভায়।



Source link