৫ দিনে আ.লীগের ফরম নিলেন ৮৭ জন


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সংসদের শূন্য ঘোষিত তিনটি আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে প্রার্থী হওয়ার প্রত্যাশায় পঞ্চম দিন পর্যন্ত ৮৭ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে ঢাকা-১৪ আসনের জন্য ২৯ জন, সিলেট-৩ আসনের জন্য ২৫ জন ও কুমিল্লা-৫ আসনের জন্য ফরম নিয়েছেন ৩৩ জন।

মঙ্গলবার (৮ জুন) ছিল মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের পঞ্চম দিন। আগের চার দিনের মতো এদিনও ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেন প্রার্থীরা।

দলের উপদফতর সম্পাদক সায়েম খান সারাবাংলাকে জানান, দফতর সম্পাদকের সই করা বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী ৪ জুন থেকে তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১০ জুন) বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি করা হবে। যারা মনোনয়ন ফরম সংগ্রহ করছেন, তারা ওই সময়ের মধ্যেই ফরম জমা দিতে পারবেন।

দলীয় সূত্রে জানা গেছে, পঞ্চম দিনে (মঙ্গলবার) ঢাকা-১৪ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, সাবেক সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ; মোহাম্মদ মহিবুল্লাহ, সহসভাপতি শাহআলী থানা আওয়ামী লীগ; এবং শেখ মো. মামুনুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক, শাহআলী থানা আওয়ামী লীগ।

এদিন সিলেট-৩ আসনের জন্য ফরম সংগ্রহ করেছেন মোহাম্মদ নিজাম উদ্দিন, সহসভাপতি, সিলেট জেলা আওয়ামী লীগ; ওবায়দুর রহমান, প্রতিষ্ঠাতা সভাপতি, সিলেট বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ; কবীর উদ্দীন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক, সিলেট জেলা আওয়ামী লীগ; এবং দেওয়ান গৌছ আলী সুলতান, সাবেক সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ।

অন্যদিকে, পঞ্চম দিনে কুমিল্লা-৫ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মো. আবদুল জলিল, সাবেক যুগ্ম আহ্বায়ক, ব্রাহ্মণপাড়া উপজেলা ছাত্রলীগ; এহতেশামুল হাসান ভুঁইয়া, সহসম্পাদক, বাংলাদেশ আওয়ামী;যুবলীগ, জান্নাতুল ফেরদৌস, সাধারণ সম্পাদক, বুড়িচং উপজেলা যুব মহিলা লীগ; এবং মোহাম্মদ তরিকত উল্লাহ, সাবেক দফতর সম্পাদক ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগ।

সারাবাংলা/এনআর/টিআর





Source link