latest

ভুল স্বীকার করেই পার পেয়ে গেল মোহামেডান


ভুল স্বীকার করেই পার পেয়ে গেল মোহামেডান

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৯-২০ এর আসরে জৈব সুরক্ষা বলয় ভঙ্গ করলেও কোনো শাস্তি পেতে হয়নি সাকিব আল হাসানের দল মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। ভুল স্বীকার করে নিয়েই পার পেয়ে গিয়েছে দলটি।

মোহামেডানের অনুশীলনে কোভিড প্রটোকল ভঙ্গ, তদন্তে বিসিবি -
নেটে সাকিব অনুশীলন করার সময় ঢুকে পড়েন এক বহিরাগত। ফাইল ছবি

গত ৫ জুন এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ডিপিএলের পরিচালনা বিভাগ ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এর পক্ষ থেকে জানানো হয়, মোহামেডানের জৈব সুরক্ষা বলয়ের প্রটোকল ভঙ্গের অভিযোগে তদন্ত করা হবে। অবশেষে সেই তদন্তের ফলাফল দেওয়া হলো। কেবল ভুল স্বীকার করেই ক্ষমা পেয়েছে ঐতিহ্যবাহী এই ক্লাবটি।

সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, ‘বিসিবি ও সিসিডিএম থেকে আমরা শুনানি করেছি। সেখানে মোহামেডান ক্লাবের কর্মকর্তারা ছিলেন, অধিনায়ক সাকিব আল হাসান ছিলেন,জালাল ইউনুস ছিলেন। দুর্ভাগ্যজনক যে সুরক্ষা বলয় ভঙ্গের ঘটনা ঘটেছে এটা নিয়ে তারাও অবগত, তারাও সেটা নিয়ে কথা বলেছেন। এবং তারা দুঃখ প্রকাশ করেছেন।’

Also Read – ভারতীয়দের ‘ইংরেজি’ নিয়ে রসিকতা করে বিপাকে মরগান-বাটলার

‘আমরা বিসিবি থেকে ও সিসিডিএম থেকে নিশ্চিত করতে চাই যে, টুর্নামেন্টটি যেন সামনে নিরাপদে হয়। এটা নিশ্চিত করতে আমরা সব ক্লাবের সঙ্গে যোগাযোগ করেছি। জৈব সুরক্ষা বলয়ের নিয়মকানুন যেন ঠিক থাকে সেটা নিশ্চিত করতে ধারাবাহিকভাবে কাজ করছি। সামনে যেন এই ধরনের কোনো ঘটনা না ঘটে এর জন্য মোহামেডান ক্লাবকেও একটা নোটিশ আমরা দিব। আশা করছি, আমরা টুর্নামেন্টটি সফলভাবে চালিয়ে নিয়ে যেতে পারব।’

প্রসঙ্গত, গত ৪ জুন ডিপিএলে মোহামেডানের কোনো ম্যাচ ছিল না। তবে দলটির ক্রিকেটাররা পেয়েছিলেন ঐচ্ছিক অনুশীলনের সুযোগ। সেই সুবাদে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করছিলেন দলীয় অধিনায়ক সাকিব। সাকিবের অনুশীলন চলাকালে একজন বহিরাগত এবং জৈব সুরক্ষা বলয়ের সাথে কোনোক্রমেই সংযুক্ত নন এমন ব্যক্তি অনুশীলনস্থলে প্রবেশ করেন। তার সূত্র ধরেই তদন্ত করা হয়।



Source link