ছিটকে গেলেন উইলিয়ামসন, কিউইদের নেতৃত্বে ল্যাথাম


ছিটকে গেলেন উইলিয়ামসন, কিউইদের নেতৃত্বে ল্যাথাম

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে পড়েছেন নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। চোটের কারণে তিনি ছিটকে পড়ায় সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। 

ছিটকে গেলেন উইলিয়ামসন, কিউইদের নেতৃত্বে ল্যাথাম
এর আগেও নিউজিল্যান্ডকে টেস্টে নেতৃত্ব দিয়েছেন ল্যাথাম। ফাইল ছবি

সহ-অধিনায়ক ল্যাথাম এর আগেও টেস্ট দলকে নেতৃত্ব দিয়েছেন। ২০২০ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টে দলের ভারপ্রাপ্ত অধিনায়ক ছিলেন তিনি। একই বছরের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়েলিংটন টেস্টেও দিয়েছেন নেতৃত্ব।

উইলিয়ামসনকে মাঠের বাইরে থাকতে হচ্ছে কনুইয়ের চোটের কারণে। এই চোট দীর্ঘদিন ধরে ভোগাচ্ছে তাকে। এর আগে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজেও খেলতে পারেননি কনুইয়ের এই চোটের কারণে। তখনও তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিয়েছিলেন ল্যাথাম।

নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘উইলিয়ামসনের জন্য একটি টেস্ট হাতছাড়া করা সহজ সিদ্ধান্ত নয়। তবে আমরা মনে করি এটা ঠিক সিদ্ধান্ত। অস্বস্তি দূর করার জন্য তার কনুইতে ইনজেকশন দেওয়া হয়েছে। বিশ্রাম ও পুনর্বাসনের মাধ্যমে সে সেরে উঠতে পারবে।’

আগামী ১৮ জুন অ্যাজেস বোলে শুরু হবে প্রথম আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ভারতের বিপক্ষে সেই ম্যাচে লড়বে উইলিয়ামসনের নিউজিল্যান্ড। মহাগুরুত্বপূর্ণ সেই টেস্টে অধিনায়ককে পাওয়ার ব্যাপারে নিশ্চয়ই কোনো ছাড় দেবে না কিউইরা। আর তাই ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে তাকে বিশ্রামে রেখে দলটির ‘বাড়তি সতর্কতা’।

উইলিয়ামসন ইঞ্জুরিতে থাকায় এই ম্যাচে কপাল খুলে গেছে উইল ইয়ংয়ের। তরুণ এই টপ অর্ডার ব্যাটসম্যান কিউইদের ব্যাটিং লাইনআপে উইলিয়ামসনের ঘাটতি ঘুচাতে লড়বেন।





Source link