‘২’ বছরের মধ্যেই পরিণত হয়ে উঠবে বিশ্বকাপজয়ীরা : বাশার


‘২’ বছরের মধ্যেই পরিণত হয়ে উঠবে বিশ্বকাপজয়ীরা : বাশার

২০২০ সালে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় সাফল্য পেয়েছিল বাংলাদেশ। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে বাংলাদেশকে ক্রিকেট ও ক্রীড়া ইতিহাসের প্রথম বিশ্বকাপ শিরোপা এনে দেয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সেই দলের ক্রিকেটাররা এখন খেলছেন বড় মঞ্চে।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল বাংলাদেশ বনাম ভারত 2

ঘরোয়া ক্রিকেটে সেই তরুণ দলটির খেলোয়াড়রা ভালো পারফর্ম করছেন, তাই তাদের জাতীয় দলে অন্তর্ভুক্তির দাবিও জানাচ্ছেন অনেকে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা দল থেকে এখন পর্যন্ত জাতীয় দলে সুযোগ পেয়েছেন কেবল শরিফুল ইসলাম। তবে আগামী ১-২ বছরের মধ্যে জাতীয় দলে তরুণ এই ক্রিকেটারদের জায়গা হবে, এমনই অভিমত ব্যক্ত করেছেন জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার।

Also Read – বড় ইনিংসের অভ্যাস গড়তে লঙ্গার ভার্শন খেলার আহ্বান বাশারের

বর্তমান দলে যারা নিয়মিত বা যথেষ্ট সুযোগ পেয়েও নামের প্রতি সুবিচার করতে পারছেন না, তাদের ওপর এখনও অগাধ আস্থা বাশারের। বিডিক্রিকটাইমকে তিনি বলেন, ‘এখন হয়ত তাদের কাছ থেকে ধারাবাহিক পারফরম্যান্স পাচ্ছি না। খুব বেশি ম্যাচ জেতানোর মত ইনিংস পাচ্ছি না। আগে করেছে, এখন পারছে না। তবে আমি তাদের ওপর বিশ্বাস রাখতে চাই। আমি মনে করি অদূর ভবিষ্যতে তারাই আমাদের দলের মূল খেলোয়াড় হবে।’

তবে শুধু লিটন দাস বা সৌম্য সরকারের মত পরীক্ষিতদের ওপর নয়, বাশারের আস্থা যুব দল থেকে উঠে আসা ক্রিকেটারদের ওপরও। তারা কবে জাতীয় দলে খেলবেন, সেই আভাসও দিয়েছেন এই অভিজ্ঞ ক্রিকেট ব্যক্তিত্ব।

বাশার বলেন, ‘ওদের সাথে নতুন অনেকে উঠে এসেছে। অনূর্ধ্ব-১৯ থেকে উঠে আসা দারুণ কিছু খেলোয়াড় দেখেছি। ঘরোয়াতেও কিছু খেলোয়াড় ভালো করছে। আমার মনে হয় আগামী এক-দুই বছরের মধ্যে ওরা প্রস্তুত হয়ে যাবে। তখন আমাদের পারফরম্যান্স আরও ধারাবাহিক হবে।’



Source link