latest

৬ দিনে নৌকার প্রার্থী ৯৩ জন


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সংসদের শূন্য ঘোষিত তিনটি উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পেতে গত ছয় দিনে ৯৩ জন ফরম তুলেছেন। ৬ষ্ঠ দিনে ঢাকা-১৪ আসনে চার জন এবং কুমিল্লা-৫ আসনে দুইজন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন।

মঙ্গলবার (৮ জুন) পর্যন্ত ৮৭ জন প্রার্থী তিনটি উপ-নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

বুধবার (৯ জুন) পর্যন্ত ঢাকা-১৪ আসনে ৩৩ জন, সিলেট-৩ আসনে ২৫ জন এবং কুমিল্লা–৫ আসনে ৩৫ জনসহ মোট ৯৩ জন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের ষষ্ঠ দিনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেন প্রার্থীরা। সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন উপ-দফতর সম্পাদক সায়েম খান।

গত বুধবার দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়, আওয়ামী লীগ জাতীয় সংসদের ঢাকা-১৪ সিলেট-৩ কুমিল্লা-৫ আসনের আসন্ন উপ-নির্বাচনের জন্য আগামী ৪ জুন শুক্রবার থেকে ১০ জুন বৃহস্পতিবার পর্যন্ত সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করা হবে। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

সংশ্লিষ্ট আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীকে অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনার নির্দেশনা আছে। আগামী ১০ জুন বৃহস্পতিবার পাঁচটার মধ্যে মনোনয়ন ফরম জমা প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা-১৪ আসনে ৬ষ্ট দিনে চার জন নৌকার প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরা হলেন সর্দার মোহাম্মদ মান্নান, সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ; শহিদুল ইসলাম, সাবেক সহ-সভাপতি, বৃহত্তর মিরপুর থানা ছাত্রলীগ, সাইফুল আলম, সাবেক ছাত্রলীগ নেতা, ওয়াছিকুর রহমান ইমরান, প্রাথমিক সদস্য।

কুমিল্লা-৩৫ মোহাম্মদ নাছির উদ্দিন, সদস্য বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি, এম এ জলিল ভুঁইয়া, সদস্য বুড়িচং উপজেলা যুবলীগ।

তবে সিলেট-৩ আসনে আজ কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

সারাবাংলা/এনআর/একে





Source link