PM naredra Modi, CM Mamata Banerjee and tolly celebs express grief on Buddhadeb Dasgupta’s demise


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মন্দ মেয়ের উপখ্যান’ যেমন বলতে পারতেন, তেমনই ‘উড়োজাহাজ’-এ স্বপ্নে ঠিকানার খোঁজ দিতেন। পরিচালক-কবি বুদ্ধদেব দাশগুপ্তর (Buddhadeb Dasgupta) প্রয়াণে বাংলা সিনেমা তথা সাহিত্য জগতের অপূরণীয় ক্ষতি হল। প্রবাদপ্রতীম পরিচালককে শ্রদ্ধা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “প্রখ্যাত পরিচালক বুদ্ধদেব দাশগুপ্তর প্রয়াণে গভীরভাবে শোকাহত। নিজের সিনেমার ভাষায় তিনি ছন্দ মিশিয়ে এক অনবদ্য সৃষ্টি করেছিলেন। চলচ্চিত্র জগতের এক অপূরণীয় ক্ষতি। তাঁর পরিবার, সহকর্মী, অনুরাগীদের প্রতি সমবেদনা রইল।”

বুদ্ধদেব দাশগুপ্তর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (Narendra Modi)। তিনি লেখেন, “বুদ্ধদেব দাশগুপ্তর প্রয়াণের খবর যন্ত্রণাদায়ক। তাঁর বৈচিত্রময় কাজ সমাজের একাংশের মনে জায়গা করে নিয়েছিল। তিনি প্রক্যাত চিন্তাবিদ ও কবিও ছিলেন। তাঁর পরিবার ও প্রশংসকদের জন্য সমবেদনা রইল। ওঁ শান্তি।”

[আরও পড়ুন: ‘সংসদে দাঁড়িয়ে মিথ্যা বলেছেন?’, বিস্ফোরক বিবৃতির পরই নুসরতকে প্রশ্ন অমিত মালব্যর]

বুদ্ধদেব দাশগুপ্ত সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল। সেই কথা স্মরণ করে স্মৃতিচারণা করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) এবং সুদীপ্তা চক্রবর্তী (Prosenjit Chatterjee)।

বুদ্ধদেব দাশগুপ্তর জীবনাবসান ভারতীয় চলচ্চিত্রে এক যুগের অবসান। লেখেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। শোক প্রকাশ করেন রাজ চক্রবর্তী, সৃজিত মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, সায়নী ঘোষ, পরমব্রত চট্টোপাধ্যায়রাও।

[আরও পড়ুন: সুশান্তের বাবার আবেদন খারিজ, ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবির রিলিজে স্থগিতাদেশ দিল না আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link