সাইফউদ্দিনের ক্ষুরধার বোলিংয়ে আবাহনীর দাপুটে জয়


সাইফউদ্দিনের ক্ষুরধার বোলিংয়ে আবাহনীর দাপুটে জয়

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ষষ্ঠ রাউন্ডের খেলায় শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। আসরে এটি আবাহনীর পঞ্চম জয়।

সাইফউদ্দিনের ক্ষুরধার বোলিংয়ে আবাহনীর দাপুটে জয়

বিকেএসপিতে টস হেরে ব্যাট করতে নেমে শাইনপুকুরের তুলনামূলক কম অভিজ্ঞ বোলিং লাইনআপের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন আবাহনীর দুই ওপেনার নাঈম শেখ ও আফিফ হোসেন ধ্রুব। উদ্বোধনী জুটি ভাঙে দলীয় ১১১ রানে। প্রথম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৩টি চার ও ৪টি ছক্কায় ৪২ বলে ৫৪ রান করেন আফিফ।

Also Read – হেসেখেলে জিতল রূপগঞ্জ, সাকিবদের টানা তৃতীয় হার

এরপর সাজঘরে ফিরতে হয় নাঈমকেও। তবে ক্রিজে থাকাকালে যথেষ্ট ভুগিয়েছেন শাইনপুকুরের বোলারদের। ৫০ বলের মোকাবেলায় ৭০ রান আসে তার ব্যাট থেকে, হাঁকান চারটি করে চার-ছক্কা। নাজমুল হোসেন শান্তর ৯ বলে ১৮ ও মোহাম্মদ সাইফউদ্দিনের ১০ বলে ১৪ রানে ভর করে ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৮৩ রান, যা এবারের আসরে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এদিন ব্যাট হাতে নামেননি অধিনায়ক মুশফিকুর রহিম। মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে আসে ১ রান। শাইনপুকুরের তানভীর ইসলাম একাই শিকার করেন চারটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নামা শাইনপুকুর ব্যাট হাতে খুব একটা খারাপ করেনি। তবে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী বলের সাথে পাল্লা দিয়ে রানও তুলতে পারেনি দলটি। ১৭ ওভারে ৫ উইকেটে ১২৩ রান জড়ো করার পর বৃষ্টি থামলে বন্ধ থাকে খেলা। বৃষ্টি না থামায় ডাকওয়ার্থলুইস পদ্ধতিতে আবাহনীকে ২৫ রানে জয়ী ঘোষণা করা হয়।

শাইনপুকুরের পক্ষে তৌহিদ হৃদয় ৩২ বলে ৩৬, তানজিদ হাসান তামিম ৩৫ বলে ২৯ ও মাহিদুল ইসলাম অঙ্কন ১৫ বলে অপরাজিত ৩১ রান করেন। অঙ্কনের ব্যাট থেকে আসে ৪টি ছক্কা। আবাহনীর পক্ষে ৩ ওভার বল করে মাত্র ১২ রানের খরচায় তিনটি উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন।

সংক্ষিপ্ত স্কোর 

টস : শাইনপুকুর ক্রিকেট ক্লাব

আবাহনী লিমিটেড : ১৮৩/৫ (২০ ওভার)
নাঈম ৭০, আফিফ ৫৪
তানভীর ২৩/৪

শাইনপুকুর ক্রিকেট ক্লাব : ১২৩/৫ (১৭ ওভার)
হৃদয় ৩৬, অঙ্কন ৩১*, তানজিদ তামিম ২৯,
সাইফউদ্দিন ১২/৩, মোসাদ্দেক ১১/১

ফল : ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে আবাহনী লিমিটেড ২৫ রানে জয়ী।



Source link