ভারতের শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা, নেতৃত্বে ধাওয়ান


ভারতের শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা, নেতৃত্বে ধাওয়ান

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজের জন্য ভারতের স্কোয়াড চূড়ান্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ঘোষিত স্কোয়াডের নেতৃত্বে রয়েছেন অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ান।

শিখর ধাওয়ান। ফাইল ছবি : বিডিক্রিকটাইম

ভারত টেস্ট দল বর্তমানে ইংল্যান্ড সফরে। ইংল্যান্ড সিরিজ ও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য বিরাট কোহলির নেতৃত্বাধীন দলকে লম্বা সময় থাকতে হবে দেশটিতে। এই সময়েই ভারতের খেলা রয়েছে শ্রীলঙ্কায়।

স্বভাবতই টেস্ট দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে সাজানো হয়েছে ওয়ানডে ও টি-টোয়েন্টির স্কোয়াড। এই স্কোয়াডের নেতৃত্বে আছেন শিখর ধাওয়ান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ভালো করার সুবাদে তরুণদেরও সুযোগ মিলেছে।

Also Read – ছয় রাউন্ড শেষে ডিপিএলের পয়েন্ট টেবিলের হালচাল

এক ঝাঁক তরুণের মাঝে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সে খেলা নিতিশ রানা। আছেন আরেক প্রতিভাবান ব্যাটসম্যান দেবদূত পাড়িকাল। মুস্তাফিজুর রহমানের সাথে জুটি বেঁধে রাজস্থান রয়্যালসের বোলিং লাইনআপ সামলানো চেতন সাকারিয়াও ডাক পেয়েছেন ২০ সদস্যের এই স্কোয়াডে। দলের সহ-অধিনায়কের দায়িত্বে রয়েছেন পেসার ভুবনেশ্বর কুমার।

আগামী ১৩, ১৬ ও ১৮ জুলাই স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী ভারতের মধ্যকার তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ২১, ২৩ ও ২৫ জুলাই। ম্যাচগুলোর ভেন্যু অবশ্য এখনও চূড়ান্ত হয়নি।

শ্রীলঙ্কা সফরের ভারতীয় স্কোয়াড: শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শাও, দেবদূত পাড়িকাল, রুটুরাজ গাইকোয়াদ, সূর্যকুমার যাদব, মমিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নীতিশ রানা, ইশান কিষাণ (উইকেটরক্ষক), স্যাঞ্জু স্যামসন (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), দীপক চাহার, নবদীপ সাইনি ও চেতন সাকারিয়া।



Source link