জিয়ার অলরাউন্ড নৈপুণ্যে শেখ জামালের নাটকীয় জয়


জিয়ার অলরাউন্ড নৈপুণ্যে শেখ জামালের নাটকীয় জয়

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সপ্তম রাউন্ডের খেলায় শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। নাটকীয় ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে ৩ উইকেটে হারিয়েছে দলটি। 

জিয়ার অলরাউন্ড নৈপুণ্যে শেখ জামালের নাটকীয় জয়

বিকেএসপিতে টস জিতে ব্যাট করতে নেমে এদিনও দলের ত্রাতা হয়ে আবির্ভূত হন ওপেনার ইমরান উজজামান। যদিও শুরুতেই সাজঘরে ফিরে দলকে চাপে ফেলে দিয়েছিলেন ডাকের শিকার ফজলে মাহমুদ। এরপর সাইফ হাসানের ২২ বলে ২২ ও মার্শাল আইয়ুবের ১৩ বলে ১২ রানের বিপরীতে মারকুটে ব্যাটিং চালিয়ে যান ইমরান।

Also Read – তামিমের ক্যারিয়ার সেরা ইনিংস, শাইনপুকুরের দ্বিতীয় জয়

দলীয় ১০১ রানে সাজঘরে ফেরার আগে ৪৬ বলে ৪টি করে চার-ছক্কায় ৬৫ রান করেন ইমরান। এরপর ক্রিজে এসে শামীম হয়ে ওঠেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দুঃস্বপ্ন। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ১৯ বলে ৪৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। হাঁকিয়েছেন ২টি চার ও ৫টি ছক্কা।

এছাড়া অধিনায়ক ফরহাদ রেজা ১০ বলে ৮ রান করেন। ৮ বলে ৮ রান করে অপরাজিত থাকেন শরীফউল্লাহ। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে দোলেশ্বরের সংগ্রহ দাঁড়ায় ১৬৬ রান। জিয়াউর রহমান ও ইলিয়াস সানি শিকার করেন দুটি করে উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৩২ রান পায় শেখ জামাল। করোনা থেকে সেরে ওঠা ইমরুল কায়েস একাদশে যোগ দেওয়ায় এদিন বাদ পড়তে হয় মোহাম্মদ আশরাফুলকে। তবে ইমরুল নামের প্রতি সুবিচার করতে পারেননি। ওপেনিংয়ে নামা নাসির হোসেন ১২ বলে ১৪ রান করে বিদায় নিলে ক্রিজে আসেন ইমরুল। তবে ৪ বল খেলে কোনো রান না করেই ফেরেন সাজঘরে।

থিতু হতে পারেননি আরেক ওপেনার সৈকত আলীও। নুরুল হাসান সোহান, ইলিয়াস সানিরাও জ্বলে উঠতে পারেনি। এতে ম্যাচ কঠিন হয়ে পড়ে শেখ জামালের জন্য। তবে প্রতিরোধ গড়ে তোলেন জিয়াউর রহমান ও তানভীর হায়দার। একটি চার ও পাঁচটি ছক্কায় ৩৩ বলে ৫৩ রান করেন জিয়া।

তিনি সাজঘরে ফিরলেও তানবীর হায়দারের ৩৪ বলে অপরাজিত ৪৫ ও সোহরাওয়ার্দী শুভর ৫ বলে ৯ রানের অপরাজিত ইনিংসে ভর করে শেখ জামাল জয় পায় ইনিংসের শেষ বলে। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১১ রান। ফরহাদ রেজা ওভার শুরু করেন নো বল দিয়ে, যে বলে চার হাঁকান শুভ।

দোলেশ্বরের পক্ষে কামরুল ইসলাম রাব্বি চারটি ও এনামুল হক জুনিয়র দুটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর 

টস :  প্রাইম দোলেশ্বর

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব : ১৬৬/৫ (২০ ওভার)
ইমরান ৬৫, শামীম ৪৯*
সানি ২৫/২, জিয়াউর ২৭/২

শেখ জামাল ধানমন্ডি ক্লাব : ১৬৭/৭ (২০ ওভার)
জিয়া ৫৩, তানবীর ৪৫*
রাব্বি ২৪/৪, এনাম জুনিয়র ৩২/২

ফল : শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৩ উইকেটে জয়ী।



Source link