latest

Bengali Producer Shrikant Mohta gets Bail


Published by: Suparna Majumder |    Posted: January 11, 2021 2:34 pm|    Updated: January 11, 2021 3:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নতুন বছরের শুরুতেই টলিউডের প্রযোজনা সংস্থা SVF-এর অন্দরমহলে খুশির হাওয়া। প্রায় দুই বছর পর জামিন পেলেন সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা প্রযোজক শ্রীকান্ত মোহতা (Shrikant Mohta)। 

২০১৯ সালের ২৪ জানুয়ারি গ্রেপ্তার করা হয়েছিল শ্রীকান্ত মোহতাকে। রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর কাছ থেকে সিনেমা প্রযোজনা করার জন্য ২৫ কোটি টাকা নিয়েছিলেন তিনি। এমনটাই অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। সেই টাকা দিয়ে কয়েকটি সিনেমা বানিয়ে দেওয়ার চুক্তি হয়েছিল। কিন্তু সেই চুক্তির শর্ত পূরণ হয়নি। আর টাকাও নাকি ফেরত দেওয়া হয়নি।  

[আরও পড়ুন: নিজের জন্মদিনে নতুন ছবির ঘোষণা করলেন হৃতিক, প্রথমবার জুটি বাঁধছেন দীপিকার সঙ্গে]

এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার শ্রীকান্ত মোহতাকে নোটিস পাঠিয়েছিল সিবিআই (CBI)। তিনি হাজির না হওয়ায় ২০১৯ সালের ২৪ জানুয়ারি কসবায় এসভিএফের অফিসে হানা দেন সিবিআইয়ের ২০ জন আধিকারিক।  তিনি কেন ওই সংস্থার কাছ থেকে টাকা নিয়েছিলেন, তা নিয়ে শ্রীকান্তকে প্রশ্ন করেন আধিকারিকরা। শোনা গিয়েছিল, একাধিক প্রশ্নের স্পষ্ট জবাব দিতে পারেননি প্রযোজক। বহু নথিপত্রও দেখাতে পারেননি তিনি। এরপরই তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানেও তাঁর বয়ানে অসঙ্গতি দেখা যায়। শেষ পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করে সিবিআই।

তারপর থেকে দীর্ঘদিন জেলে কাটিয়েছেন টলিউড প্রযোজক। জেলে থাকাকালীন তাঁর শরীরও খারাপ হয়েছিল। এই সময় শ্রীকান্তের পাশে ছিলেন তাঁর স্ত্রী সরিতা।  বিপদের সময় স্বামীর পাশে দাঁড়িয়েছিলেন তিনি। নিয়মিত শ্রীকান্তর সঙ্গে দেখা করতেন। এমনকী তাঁর শরীর খারাপের সময় হাসপাতালেও থেকেছেন। এর আগে তিনবার ওড়িশা হাই কোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন শ্রীকান্ত মোহতা। কিন্তু প্রতিবারই তা খারিজ হয়ে যায়। ২০২১ সালের শুরুতেই জামিন মঞ্জুর হল। খুশির হাওয়া স্টুডিওপাড়ায়।

[আরও পড়ুন: ‘টুম্পা সোনা’কে জড়িয়ে ধরে হাম্পি মীরের, মধ্যিখানে কটাক্ষের শিকার স্বস্তিকা! ব্যাপারটা কী?]





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *