Manikarnika Returns: The Legend Of Didda, Kangna Ranaut announces new film on Twitter


Published by: Suparna Majumder |    Posted: January 14, 2021 9:48 pm|    Updated: January 14, 2021 9:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ সালের ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল ‘মণিকর্ণিকা: দ্য ক্যুইন অফ ঝাঁসি’ (Manikarnika: The Queen of Jhansi)। রানি লক্ষ্মীবাঈয়ের চরিত্রে অভিনয় করেছিলেন কঙ্গনা রানাউত। ১২৫ কোটি টাকা বাজেটের ছবিটি বক্স অফিসে প্রায় দেড়শো কোটি টাকা আয় করেছিল। সেই ছবিরই সিক্যুয়েল তৈরি করার কথা বৃহস্পতিবার ঘোষণা করলেন বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’। এবার কাশ্মীরের রানি দিদ্দার কাহিনি দর্শকদের সামনে তুলে ধরবেন কঙ্গনা।

[আরও পড়ুন: ‘উইল ইউ ম্যারি মি?’, হাঁটু মুড়ে বসে আচমকা কাকে বিয়ের প্রস্তাব দিলেন শ্রীলেখা মিত্র?]

নেটদুনিয়া থেকে যেটুকু জানা গিয়েছে তাতে, লোহারা রাজবংশের মেয়ে ছিলেন দিদ্দা। রাজা কাসেমাগুপ্তর সঙ্গে তাঁর বিয়ে হয়। শিকারের শখ ছিল কাসেমাগুপ্তর। রাজা হওয়ার কিছুদিন পরই অজানা জ্বরে তাঁর মৃত্যু হয়। নাবালক ছেলে অভিমন্যুর অভিভাবক হিসেবে রানি দিদ্দা রাজ্যভার গ্রহণ করেন। পুরুষতান্ত্রিক সমাজে অনেকেই তাঁর বিরোধিতা করেছিলেন। ষড়যন্ত্র করে হত্যার চেষ্টাও হয়েছিল। কিন্তু দিদ্দা সমস্ত কঠোরহাতে সমস্ত বিদ্রোহ দমন করেন।

একটা সময় পর ছেলে অভিমন্যুরও মৃত্যু হয়। তারপর দিদ্দার তিন নাতিও অস্বাভাবিকভাবে মারা যায়। ইতিহাসবিদের অনেকের দাবি, ক্ষমতালোভী দিদ্দা নিজের তিন নাতিকে খুন করিয়ে সাম্রাজ্যের অধিকার একা ভোগ করেন। অনেকে আবার দিদ্দার নৃশসংতার বিবরণকে পুরষতন্ত্রের অপপ্রচার বলে মনে করেন।

[আরও পড়ুন: বিরাট-অনুষ্কার মেয়ে সম্পর্কে মন্তব্য করে কটাক্ষের শিকার অমিতাভ, উঠল নেপোটিজমের অভিযোগ]

জন্মসূত্রে শারীরিক সমস্যা থাকলেও দিদ্দার কূটনৈতিক বুদ্ধি, যুদ্ধকৌশল ও প্রশাসনিক ক্ষমতা প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে। দু’বার নাকি তিনি মাহমুদ গজনীকে হারিয়েছিলেন। বিশেষ মুদ্রাও চালু করেছিলেন দিদ্দা। যাতে তাঁর ও কাসেমাগুপ্তর ছবি দেখা গিয়েছে। কাশ্মীরের এই রানির কাহিনি অনেকেরই অজানা। তাই এই বীরাঙ্গনার কাহিনি দর্শকদের সামনে নিয়ে আসছেন বলে টুইটারে জানিয়েছেন কঙ্গনা। ছবির নাম ‘মণিকর্ণিকা রিটার্নস: দ্য লেজেন্ড অফ দিদ্দা’ (Manikarnika Returns: The Legend Of Didda)। প্রযোজক কমল জৈনের সঙ্গে যৌথভাবে ছবিটির প্রযোজনায় অংশীদার কঙ্গনা।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *